সখীপুরে বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্মজীবনী” পাঠ প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদকঃ সখীপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “অসমাপ্ত আত্মজীবনী” পাঠ প্রতিযোগিতার আয়োজন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন “সৃজনশীল সখীপুর”। সোমবার সকালে এ প্রতিযোগিতার জন্য উপজেলার ১০ টি কলেজ ও ছয়টি মাদরাসার দুই’শ শিক্ষার্থীর মধ্যে গ্রন্থটি বিতরণ করা হয়েছে। চর্যাপদ গবেষক ও প্রফেসর আলীম মাহমুদ প্রত্যেক প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষার্থীদের হাতে এ গ্রন্থ তুলে দেন। এসময় নাট্যজন আলী হাসান, প্রভাষক মোজাম্মেল হক সজল প্রমুখ উপস্থিত ছিলেন।
আয়োজক কমিটি সূত্র জানায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উপলক্ষে সৃজনশীল সখীপুর প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের বিশজন শিক্ষার্থীর হাতে বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্মজীবনী” গ্রন্থ পৌঁছে দেওয়া হয়েছে এক মাস পর। গ্রন্থটি এক মাস পড়ার পর লিখিত পরীক্ষা নেওয়া হবে। বিজয়ী পুরস্কৃত করা হবে।
সৃজনশীল সখীপুরের পক্ষে নাট্যজন আলী হাসান জানান, বঙ্গবন্ধুর জীবন সংগ্রাম, আর্দশ ও চেতনাকে শিক্ষার্থীরা যেন লালন ও ধারণ করতে পারে সে লক্ষ্যেই সৃজনশীল সখীপুরের এই ব্যতিক্রমী আয়োজন। সখীপুর পিএম পাইলট মডেল সরকারি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কেবিএম খলিলুর রহমান বলেন, সখীপুরে এটি একটি ব্যতিক্রমী আয়োজন। এই প্রতিযোগিতার মধ্যে দিয়ে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে এবং তাদের মধ্যে বঙ্গবন্ধু ও দেশপ্রেম বাড়বে বলে আশাবাদী।

Leave a Reply