বঙ্গবন্ধুর জীবনী নিয়ে ইংরেজি বক্তৃতায় প্রথম হলেন বিইউপির বর্ষা

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধুর জীবনী নিয়ে ইংরেজি বক্তৃতায় প্রথম এবং বি এন সি সি পর্যায়ে দ্বিতীয় হয়েছেন বিইউপির কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে জনপ্রশাসন বিভাগের ক্যাডেট আন্ডার অফিসার সানজানা সেলিম বর্ষা। গত ৭ আগস্ট বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) স্বাধীনতার মহান স্থপতি ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ পালন উপলক্ষে বক্তৃতা (বাংলা ও ইংরেজি) প্রতিযোগিতার আয়োজন করে।
প্রতিযোগিতায় সর্বোচ্চসংখ্যক পুরস্কার জিতেছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর বিএনসিসি প্লাটুন।
ওই প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২৩ আগস্ট বিএনসিসি সদর দফতরে অনুষ্ঠিত হয়। যেখানে বিইউপি বিএনসিসি প্লাটুনের প্রতিযোগীরা তিনটি বিভাগে নয়টির মধ্যে সর্বোচ্চসংখ্যক পুরস্কার জিতে নেয়।
অন্যদিকে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে আরেক প্রতিযোগী ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ক্যাডেট কর্পোরাল মৌমিতা খানম ইভা বঙ্গমাতার আদর্শ এবং বঙ্গবন্ধুর জীবনে তার অবদানের ওপর বাংলা বক্তৃতা বিভাগে রেজিমেন্ট পর্যায়ে প্রথম ও বিএনসিসি পর্যায়ে দ্বিতীয় হন।
বর্ষা বলেন, ‘দ্বিতীয় বারের মতো এই পুরস্কার জিততে পেরে খুবই ভালো লাগছে। আমার কাছে মনে হয়, এ ধরনের বক্তৃতা আয়োজনের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবন ও আদর্শসহ দেশের জন্য তাঁর ভালোবাসা, বাঙালি সংস্কৃতি বিকাশে বঙ্গবন্ধুর অবদান এই বিষয়গুলো নতুন প্রজন্মের তরুণ-তরুণীদের মধ্যে বীজ বপন করবে।
বিএনসিসি রমনা রেজিমেন্টের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল রাহাত নেওয়াজ ব্যাটালিয়ন অ্যাডজুটেন্টদের সঙ্গে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Leave a Reply